পৃথিবী আজব ঘটনা পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ যত অদ্ভুত আবিস্কার 

পর্ন স্টার থেকে সাংসদ, বিড়াল যখন মেয়র

ছিলেন পর্ন স্টার, হয়ে গেলেন সাংসদ কিংবা সামান্য বিড়াল থেকে একলাফে মেয়র! পেশা বদলেও পর্ন স্টার সাংসদ বিতর্কে কম জড়াননি। আবার মেয়র হয়ে পর্যটকদের কাছে মূল আকর্ষণ হয়ে ওঠেন বিড়াল স্টাব। এমনই সব জনপ্রিয় রাজনীতিকদের অদ্ভুত ব্যাকগ্রাউন্ড নিয়ে এই গ্যালারি

পর্ন স্টার থেকে ইতালির পার্লামেন্টে: ইলোনা স্টলার হাঙ্গেরির পর্ন স্টার ছিলেন। ১৯৮৭ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত ইতালির সাংসদ নির্বাচিত হন। সাংসদ থাকাকালীনই অন্তর্বাস খুলে সাক্ষাৎকার দেওয়ায় বিতর্কে জড়িয়েছিলেন।
কুস্তিগীর থেকে মিনেসোতার গভর্নর: জেমস জর্জ আগে ছিলেন কুস্তিগির। কুস্তির সময়ে গুরুতর আঘাত পেয়ে পেশা ছাড়তে বাধ্য হন। জনপ্রিয়তার জন্য তিনি রাজনীতিতে আসেন। আমেরিকার মিনোসোতার গভর্নর নির্বাচিত হন।
বিড়াল যখন মেয়র: স্টাব নামে এক বিড়াল আমেরিকার ছোট শহর তালকিন্টার মেয়র পদে নির্বাচিত হয়।
১৯৯৭ সাল থেকে এখনও পর্যন্ত এই শহরের মেয়র সেই। রোজ ৩০ থেকে ৪০ পর্যটক স্টাবের সঙ্গে দেখা করতে আসে।
সার্কাসের রিং মাস্টার থেকে রাজনীতিক: আমেরিকার বারনাম অ্যান্ড বেইলি সার্কাসের রিং মাস্টার ছিলেন পি টি বারনাম। রাজনীতির এক জনপ্রিয় মুখ হয়ে উঠেছিলেন তিনি। পরে রাজনীতি ছেড়ে পের সার্কাসেই ফিরে যান।
সার্কাসের জোকার থেকে রাজনীতিতে: ব্রাজিলের অলিভিয়েরা সিলভা ৯ বছর বয়সে স্কুল ছাড়ে। এর পর থেকেই তিনি সার্কাসের জোকার হয়ে কাজ করতেন। ২০১০ সালে তিনি রাজনীতিতে আসেন। ভোটে তিনি ব্রাজিলের সাওপাওলোর ন্যাশনাল কংগ্রেসের প্রতিনিধি নির্বাচিত হন।
বিউটি ক্যুইন থেকে ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী: এক সময়ের মিস আমেরিকা সারাহ পালিন নিউ ইয়র্কের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী নির্বাচিত হন। ১৯৮৮ সালে প্রেমিকের সঙ্গে যুক্ত হয়ে শহরের একটি শপিং মল কর্তৃপক্ষের কাছ থেকে মোটা টাকা ঘুষ নেওয়ার অভিযোগে তাঁর রাজনৈতিক কেরিয়ার শেষ হয়।
রকস্টার থেকে অস্ট্রেলিয়ার হাউস অফ রিপ্রেজেন্টেটিভের সদস্য: পিটার গারেট মিডনাইট অয়েল ব্যান্ডের হয়ে গান করতেন। পেশা বদলে ২০০৪ সালে তিনি অস্ট্রেলিয়ার হাউস অফ রিপ্রেজেন্টেটিভের সদস্য নির্বাচিত হন।
বারটেন্ডার থেকে আমেরিকার প্রেসিডেন্ট: প্রেসিডেন্ট হওয়ার আগে আব্রাহাম লিঙ্কন উকিল ছিলেন এটা অনেকেরই জানা। তবে এরও আগে তিনি বারটেন্ডার ছিলেন।

Related posts

Leave a Comment