Welcome to MLM NEWS 24, the 1st MLM news site for Bangladesh. ( mlmnews24.com / www.black-iz.com ) . . . ....... | ABOUT | BLOG | SUBCRIBE WITH US |

 



SPEAK ASIA ONLINE BANGLADESH's news and member opinion.


 

 

২২ই জানুয়ারি নিয়ে স্পিক এসিয়া অনলাইনের মেম্বারদের যত আশা।

.
.

Report From : Online sources
MLM NEWS 24 : Own News
News of : SPEAK ASIA BANGLADESH
News By : Muhammad Mehedi Menafa*
News Date : 3rd Jan. 2012

২২ই জানুয়ারি ২০১৩ ভারতের কোর্টে স্পিক এসিয়া অনলাইনের একটা শুনানি রয়েছে এবং একে ঘিরেই যত আশা স্পিক এসিয়া অনলাইনের ক্ষতিগ্রস্ত ২০-২২ লক্ষ গ্রাহকের। তবে ২০-২২ লক্ষ গ্রাহকের আশা বললে ভুল হবে বরং গুটি কয়েক জন বাদে বেশির ভাগ ভারতীয় স্পিক এসিয়া'নই মনে করেন স্পিক এসিয়া অনলাইন আর আসছে না। কারন এমন শুনানির তারিখ এই প্রথম নয় বরং মাসের পর মাস, প্রায় ২ বছর যাবত দিয়ে আসা হচ্ছে। তারা টাকা কিংবা কোন প্রকার সুসংবাদ এখন পর্যন্ত দিতে পারেনি শুধুই আশার বানি দিয়ে যাওয়া ছাড়া।

অপরদিকে অবৈধ এমএলএম ব্যবসার লাগাম টানার উপায় খুঁজছে ভারত সরকার। অবৈধ বহুস্তর বিপণন (এমএলএম) প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ কর্মসূচি নিয়ন্ত্রণ করার উপায় খুঁজে বের করতে এ সপ্তাহে পর্যালোচনা বৈঠকে বসছে ভারতের করপোরেটবিষয়ক মন্ত্রণালয়। অর্থাৎ এমএলএম প্রতিষ্ঠানগুলোর যেখানে অস্তিত্য নিয়ে টানাটানি সেখানে স্পিক এসিয়া অনলাইনের ফিরে এসে টাকা দেওয়াটা জেগে জেগে স্বপ্ন দেখার মত।

ভিন্ন কিছু সুত্র মতে এক্সিট অপশনের মাধ্যমে টাকা ফেরত দেওয়ার যে তথ্য পাওইয়া গেছে তাও অতি নগন্য, ২০-২২ লক্ষ গ্রাহকের মধ্যে সর্বোচ্চ ২০০-২২২ জন পাওয়া গেছে যারা ক্সিট অপশনের মাধ্যমে টাকা ফেরত পেয়েছেন এবং উল্লেক্ষ্য যে এদের সকলেই ভারতীয়। অর্থাৎ বাংলাদেশের একজন ব্যাক্তিও যে এক্সিট অপশনের মাধ্যমে টাকা ফেরত এমন কোন ভাল সংবাদ এখন পর্যন্ত পাওয়া যায়নি।

এদিকে স্পিক এসিয়া অনলাইনের একজন ভারতীয় মেম্বার মিঃ অনিল মনে করেন "এরা শুধু নিজেদের গা বাঁচাতে মানুষকে স্বপ্ন দেখিয়ে যাচ্ছে, এরা কোনদিনও আমাদের পাওনা ফেরৎ দিবে না বরং সরকারের উচিত এদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেওয়া। প্রয়োজনে এদের ফাঁসি দেওয়া হোক, যাতে ভবিষ্যতে এমন সাধারনের লুটপাট করার সাহস যেন কেউ না করে।" এই যখন স্পিক এসিয়া অনলাইনের ভারতীয় মেম্বারদের মতামত তখন বাংলাদেশি মেম্বারদের মত খুব সহজেই অনুমান করা যায়, তাই আমরাও চাই দুই দেশের সরকার প্রয়োজনে সিংগাপুর সরকারের সহজগিতা নিয়ে এদের সর্বোচ্চ শাস্তি নির্ধারন করে এবং এমএলএমের মাধ্যমে কেউ যেন আর কখনও লুটপাট না করতে পারে সেদিকে খেয়াল রাখে।

স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশ অথবা এমএলএম সম্পর্কিত যেকোন তথ্য জানিয়ে আমাদের প্রতিবেদন লিখতে আপনিও সাহায্য করতে পারেন। অথবা বিজ্ঞাপন বা অন্য কোন তথ্য জানার জন্য যোগাযোগ করুন ০১৬৭-৩০১৪৩০৯, মেইল info@mlmnews24.com অথবা ফেসবুকে facebook.com/sheiTARA এবং facebook.com/mlmnews24 ম্যাসেজ দিতে পারেন।
.

..old news..

স্পিক এশিয়া এক্সিট অপশনঃ পানেলিস্টরা পেমেন্ট পাওয়া সুরু করেছেন স্পিক এশিয়া নিয়ে গ্রাহকরা আশা প্রায় ছেরেই দিয়েছিলেন । কোন রকম কোন সংবাদ না পেয়ে শান্ত হয়ে গিয়েছিলেন গ্রাহকরাও । আর সবচাইতে বেসি নিসচুপ বাংলাদেশি পানেলিস্টরা । এখনো ইন্ডিয়ান স্পিক এশিয়ার শুনানি সহ বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয় । যাইহোক বেস কিছুদিন আগে স্পিক এশিয়া থেকে একটা ঘোষণা আসে যে, যে সকল গ্রাহক স্পিক এশিয়া ছারতে চান তারা একটা ওয়েবসাইটে স্পিক এশিয়ার ম্যানেজমেন্টের কাছে আবেদন করুন । তো সেই এক্সিট অপশনে যারা আবেদন করেছিলেন তাদের পেমেন্ট দেয়া শুরু করেছে স্পিক এশিয়া ম্যানেজমেন্ট ।

 

অনেকেই স্পিক এশিয়ার এই এক্সিট অপশনে আবেদন করেননি । অনেকে মনে করেছেন ব্যাপারটা ফালতু কিন্তু এখন অনেকেই পেমেন্ট পাওয়া শুরু করেছেন । ইন্ডিয়াতে অনেকেই পেয়েছেন এমন মেইল । এমনি দাবি করছেন অনেক ইন্ডিয়ান পানেলিস্ট এমনকি অনেকে আপলোড করছেন তাদের পেমেন্ট রিসিট । নিচে এমনি একটা পেমেন্ট রিসিটের ছবি দেয়া হলঃ

Speak Asia Online

Here is the link : http://www.facebook.com/photo.php?fbid=436619146397896&set=a. 131175236942290.20481.100001494440170&type=1&relevant_count=1&ref=nf

কিন্তু এমন কোন খবর পাওয়া জাচ্ছে না কোন বাংলাদেশি পানেলিস্টের কাছথেকে । এমন কি তাদের কাছে কোন রকম কোন মেইল ও আসেনি । এমন কি এই সম্পর্কে জানার জন্য স্পিক এশিয়া বাংলাদেশ ম্যানেজমেন্টের কাছে ফোন করা হলে তাদের ফোন বন্ধ পাওয়া জয়ায় । এখন কথা হল ব্যাপারটা যদি সত্যি হয় তাহলে তাদের পেমেন্ট দেবার প্রক্রিয়াটা কি ? আর বাংলাদেশি গ্রাহক দের কাছেই বা কেন আসলো না কোন মেইল ? আদকি পাওয়া জাচ্ছে পেমেন্ট নাকি এটাও আগের সকল খবর গুলর মত গুজব ? আমাদের মত সকল স্পিক এশিয়া পানেলিস্টের মনেও একি প্রশ্ন ।।

----------------------------

স্পিক এশিয়া অনলাইন তাদের সকল প্যানেলিস্টদের মেইল পাঠিয়েছে, যারা ইতিমধ্যে এক্সিট অপশনের মাধ্যমে তাদের টাকা ফেরৎ বা স্পিক এশিয়া ত্যাগের ইচ্ছা পোষণ করেছিল। যদিও এর মধ্যে শুধুমাত্র ভারতীয় প্যানেলিস্টরাই মেইল পেয়ছেন বাংলাদেশি কোন প্যানেলিস্ট-এর কাছে এরকম কোন মেইল আসেনি। আমাদের জানা মতে গতকাল পর্যন্ত কোন বাংলাদেশি প্যানেলিস্ট মেইল পেয়েছে বলে এমন তথ্য আসেনি। তবে ভারতীয় যারা মেইল পেয়েছেন তাদের মধ্যে চলছে অনেক জল্পনা কল্পনা।

 

মিঃ ভিজয় মোতা নামক একজন ভারতীয় প্যানেলিস্ট কৌতুক করে বলছিলেনঃ "এই দেওয়ালিতে (২০১২) তে স্পিক এশিয়া আমাদের মেইল পাঠিয়ে জানিয়েছে তোমারদের স্বপ্ন এবং ইচ্ছা গুলোর লিস্ট তৈরি কর সামনের বছরের দেওয়ালি-তে আমরা তা পুরন করব। হা হা হা। ওনারা (স্পিক এশিয়া) আমাদের নিয়ে একটা খেলা শুরু করেছে।"

 

এদিকে গুড নিউজ, দুঃখের দিন শেষ, স্পিক এশিয়া আবার চলে এল, ইত্যাদি শিরনামে অনেক অনেক সংবাদ অনেক এমএলএম সংবাদ মাধ্যমে প্রকাশ পেয়েছিল কিছুদিন পুর্বে মেইল আসার পর। এখন অনেকের মনেই একটা প্রশ্ন জেগেছে যে "স্পিক এশিয়ার প্যানেলিস্টরা কি শুধুই মেইল পেলেই খুশি নাকি তারা তাদের কস্ট অর্জিত টাকাও ফিরে পেতে চায়?" এদিকে ঈদ এবং পূজার ছুটির কারনে বাংলাদেশের স্পিক এশিয়ার ম্যানেজমেন্টের সাথে কথা বা কোন প্রকার তথ্য জানা সম্ভব হইনি। তবে তারা আমাদের (এমএলএম নিউজ ২৪)-কে আশ্বস্ত করেছি অফিস খুলার পর ভাল কিছু সংবাদ বা তথ্য জানাবে। এদিকে ভারতের প্যানেলিস্টরা মেইল পেলেও কোন প্রকার নির্দিস্ট তারিখ বা সমাধান এখন পর্যন্ত স্পিক এশিয়া অনলাইনের পক্ষ থেকে জানান হয়নি। তাই ব্যাপারটা তাদের (ভারতীয় প্যানেলিস্টদের) কাছেও সম্পুর্ন পরিষ্কার নয়।

................

স্পিক এশিয়া নিয়ে দিনে দিনে বেলা কম হল না । গ্রাহকদের অপেক্ষা এখনো হয়নি শেষ । ইন্ডিয়া অথবা বাংলাদেশে স্পিক এশিয়ার আইনি অনুমোদন নিয়ে উপর মহল এখনো চলছে অনেক তৎপরতা । কিন্তু অনেক গ্রাহকই চাচ্ছেন স্পিক এশিয়া ছারতে । আর সেই বিষয়েই আজকের প্রতিবেদন ।
বেশ কিছুদিন আগে, স্পিক এশিয়া ছারতে ইচ্ছুক গ্রাহকরা একটি ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করেছিলেন । তাদের জন্য সু-সংবাদ হল স্পিক এশিয়া স্পিক এশিয়া এক্সিট অপশন নিয়ে কাজ সুরু করেছে । তারা সেই সকল গ্রাহক দের মেইল পাঠানো সুরু করেছে যারা এক্সিট অপশন নিয়েছিলেন । কিন্তু আশঙ্কার বিষয় হল ঐ মেইল সুধু ইন্ডিয়া গ্রাহকরাই পাছেন বলে সোনা যাচ্ছে । এই বিসয়ে বাংলাদেশের স্পিক এশিয়া ম্যানেজমেন্টের কোন মতামত কিমবা পদক্ষেপ এখনো জানাযায়নি । সম্ভবত পূজার ছুটির কারনে এমনটা হচ্ছে । l

 

-------------------

স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের পক্ষ থেকে ডাকা কয়েক দফা "লিডার'স মিট প্রোগ্রাম" এর প্রথম পর্বটি গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়ে গেল। উক্ত প্রোগ্রামে যথাক্রমে উপস্থিথ ছিলেন ম্যানেজিং ডিরেক্টর মিঃ অজয় সরকার, চেয়ারম্যান কর্নেল নুর খান, ছি.ই.ও. প্রনব বেনার্জি সহ ফিনেন্স এবং অ্যাকাউন্টস মিঃ পার্থ বড়ুয়া। প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় স্পিক এশিয়া বাংলাদেশের প্রধান কার্জলয় বনানিতে।

 

"স্পিক এসিয়া অনলাইন" বাংলাদেশে আবার শুরু হতে আর কিছু বাধা রয়েছে, যা খুব দ্রুত সমাধান হবেও বলে আশা ব্যাক্ত করেন। এর মধ্যে উল্লেক্ষ হচ্ছে বাংলাদেশের ব্যাংকের বিরুদ্ধে স্পিক এসিয়া বাংলাদেশ হাই কোর্টে যে রিট করেছে তার রায় এর অপেক্ষা।

 

প্রোগ্রামের এক পর্যায় জানান হয় স্পিক এশিয়া বাংলাদেশ www.ehaatbazaar.com নামক সাইটের মাধ্যমে তার প্যানেলিস্টদের পাওনা পরিশোধ/পেমেন্ট করবে।

....

স্পিক এশিয়া বাংলাদেশ দির্ঘ দিন যাবত চুপ হয়েছিল, এদিকে আমাদের সার্ভার সমস্যা এবং কয়েকবার এক্সপ্লরার বাংলাদেশ হ্যকার-এর কবলে পরে এমএলএম নিউজ ২৪ সহ ব্লাক আইজের সকল সাইট দির্ঘ দিন যাবত আপডেট দেওয়া বন্ধ রেখেছিল। অপরদিকে স্পিক এশিয়া বাংলাদেশ এর সম্পর্কে যাবতিয় সংবাদ প্রদান কারি টি.পি.বি. এর ফেসবুক ফেনপেজ-টিও দির্ঘদিন যাবৎ কোন স্পিক এশিয়া বাংলাদেশ-এর কোন প্রকার আপডেট দেইনি, তারা (টি.পি.বি.) তাদের ফেসবুক ফেনপেজ-এ শুধুমাত্র ইন্ডিয়ার আপডেট দিয়েগেছে। ফলে সাধারন ভাবেই সকল স্পিক এশিয়া বাংলাদেশের সকল প্যানেলিস্ট ভীষণ এক হয়রানির মধ্যে পরে।

 

স্পিক এশিয়া বাংলাদেশের অনেক প্যানেলিস্ট-রাই তারা নতুন করে যে স্বপ্ন দেখেছিল স্পিক এশিয়ার পর্তাবর্তন নিয়ে তা সময়ের সাথে ফিকে হয়ে যায়। টি.পি.বি. তাদের ফেসবুক ফেনপেজ-এ একটি সময় জানিয়ে দেয় স্পিক এশিয়া অনলাইন যদি ইন্ডিয়াতে চালু না হয় তা হলে বাংলাদেশে চালু হওয়া সম্ভব নয় এবং তারা নিয়মিত স্পিক এশিয়া অনলাইন যদি ইন্ডিয়ার আপডেট দিতে শুরু করে।

 

কিন্তু দুদিন পুর্বে আবার স্পিক এশিয়া বাংলাদেশ সম্পর্কে টি.পি.বি. তাদের ফেসবুক ফেনপেজ-এ সংবাদ দিতে শুরু করে এবং আরও জানান হয় যে খুব দ্রুত সকল লিডার দের ফোন করা হবে। স্পিক এশিয়া বাংলাদেশ অবশেষে আবার কিছু করতে যাচ্ছে বলে তারা জানায়। এদিকে ধারাবাহিক ভাবে স্পিক এশিয়া বাংলাদেশের সকল লিডার দের নিয়ে একটি মিটিং এর আয়জন করা হচ্ছে বলেও জানান হয় এবং স্পিক এশিয়া বাংলাদেশের এই লিডার'স মিটস অনুষ্ঠান সম্পর্কে জানতে আমাদের পরবর্তি প্রতিবেদন স্পিক এশিয়া বাংলাদেশের লিডার'স মিটস অনুশঠিত হতে যাচ্ছে প্রতিবেদনটি পড়াতে পারেন।

 

বিঃদ্রঃ যে সকল লিডার কিংবা প্যানেলিস্ট উক্ত অনুশঠানে উপস্থিত থাকতে আগ্রহি কিন্তু ফোন কিংবা কোন প্রকার দাওয়াত পান্নি তারা এই নাম্বারে ০১৭৫৬-১৯৭৪৩৮ এম.ডি. সানওয়ারের যোগাযোগ করতে পারেন। এছারাও উক্ত প্রোগ্রাম সম্পর্কে যে কোন তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭৫৬-১৯৭৪৩৮ এই নাম্বারে।

 

---------------------------

স্পিক এশিয়া বাংলাদেশের মেনেজমেন্ট নিসচুপ কোন প্রকার অগ্রতি লক্ষ করা যাচ্ছে না। তবে স্পিক এশিয়া বাংলাদেশের প্রধান মিঃ অজয় সরকার জানান "স্পিক এশিয়া সামনের মাসের মধ্যে সকল প্যনেলিস্টের পেমেন্ট পরিশোধ করবে।"

কিভাবে পরিশোধ করা হবে এমন প্রশ্নের উত্তরে তিনি জানান "যে সকল প্যনেলিস্টের অ্যাকাউন্টে আর.পি. রয়েছে তারা বিভিন্ন ধরনের প্রোডাক্ট তাদের ৪০% আর.পি. এর মাধ্যমে কিনতে পারবে।"

 

কি ধরনের প্রোডাক্ট বা পন্য প্যনেলিস্ট দের ক্রয় করতে হবে এমন প্রশ্নের জবাবে তিনি জানান "আমরা কিছু কোম্পানি এর সাথে চুক্তি বদ্দ হবার চেষ্টা করছি যাদের প্রোডাক্ট একজন সাধারনের সবসময় প্রয়োজন হয়।" প্রোডাক্ট সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে মিঃ অজয় সরকার জানান "প্রতিটি প্রোডাক্টই হবে মান সম্পন্ন এবং বাজার দামের সমান"। পাশাপাশি তিনি এও জানান "স্পিক এশিয়া বাংলাদেশে পুনরায় চালু করতে আমাদের অনেক বেগ পেতে হচ্ছে তারপরও আমরা হাল ছারিনি। আমরা এখনও আশাবাদী যে স্পিক এশিয়া বাংলাদেশে চালু হবেই"।

-------------------------

এ মাসের মধ্যেই যার যার রিওইয়ার্ড পয়েন্ট ফিরিয়ে দেওয়া হবে এমনটিয় দাবি করছেন স্পিক এশিয়া বাংলাদেশের প্রধান মিঃ অজয় সরকার। তিনি বলেন বাংলাদেশের বর্তমানে যে স্পিক এশিয়া কার্জকর্ম শুরু করতে যাচ্ছে তার সাথে পুর্বের স্পিক এশিয়া অনলাইন নামে পরিচিত কোম্পানিটির কোন প্রকার সম্পর্ক নেই।

 

তারপরও সকলের রিওয়ার্ড পয়েন্ট ক্যাশ করে দেওয়া হবে। কিন্তু এ রিওয়ার্ড পয়েন্ট বাংলাদেশি টাকায় প্রায় শত থেকে হাজার কোটি টাকা হবে। এখন সাধারণ ভাবেই সকলের মনে এ প্রশ্ন জাগতে পারে এত কোটি টাকা কোথা থেকে আসবে? প্রথমে স্পিক এশিয়া অনলাইন বাংলাদেশে পুরাতন প্যানেলিস্টদের নিয়ে আবার কার্জকর্ম শুরু করবে এবং ধিরে ধিরে সকলের রিওয়ার্ড পয়েন্ট ক্যাশ করে দিবে এমন কথা শুনে অনেকেই বিশ্বাস করলেও বা বিশ্বাস যোগ্য হলেও স্পিক এশিয়া অনলাইন বাংলাদেশে এ মাসের মধ্যেই যার যার রিওয়ার্ড পয়েন্ট ফিরিয়ে দিবে শুরু হওয়ার পুর্বেই, এমন কথা বা বক্তব্য সত্যিয় অবিশ্বাস্য?

কার এ্যকাউন্ট-এ কত আর.পি. (বা রিওয়ার্ড পয়েন্ট) রয়েছে তাই বা জানবে কি করে? কারন আমরা সকলেই কম বেশি ভাল করেই জানি এখন পর্যন্ত স্পিক এশিয়া অনলাইন তাদের ওয়েব-সাইট (www.speakasiaonline.com) EOW –এর কাছ থেকে পুর্ন উদ্ধার করতে পারেনি। পুর্বের ওয়েব-সাইটটি এখনও ভারত সরকার আটকিয়ে রেখেছে।

---------------

স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশের ম্যানেজমেন্ট বারবারি বলে আসছে গ্রাহক বা প্যানেলিস্ট দের আর.পি. ক্যাশ বা বাকি আছে এমন সব পেমেন্ট দিয়ে দিবে, অথচ সার্ভার কিংবা অন্যান্ন আনুসাংগিক কিছুই তারা কোল্মপ্লিট করতে পারেনি। দিনের পর দিন শুধু তারিখ পরিবর্তন করতেই পারছে এর বেশি কিছু করতে পারছে বলে কারও নজরে পরছে না। স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশের ম্যানেজমেন্ট বলছে আর.পি. (reword point) এর টাকা দিয়ে দেওয়া হবে অথচ গ্রাহকরা ভাবছেন ভিন্ন কথা। নজরুল হুদা শিবলু নামক একজন স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশের সাধারন প্যানেলিস্ট যেমনটা মনে করেন "যেখানে সার্ভার অপেন করতে পারেনি এখনও সেখানে পেমেন্ট নিয়ে টানা টানিটা সত্যিই অবিশ্বাস্য নয়?" অপরদিকে কিছু বিজ্ঞ ব্যক্তি মনে করেন কোম্পানি চালু না হয়ে পেমেন্ট দেয়ার ব্যপারটা সত্যিই একটি কল্প কাহিনী। তাই স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশের ম্যানেজমেন্টের এই আর.পি. (reword point) এর টাকা দিয়ে দেওয়ার প্রতিশ্রুতির মধ্যে প্রশ্ন থেকেই যায়।

 

এদিকে ভারতের এ.আই.এস.পি.এ স্পিক এসিয়া অনলাইনের গ্রাহকদের সংঘটন প্রতিনিয়ত স্পিক এসিয়া অনলাইন ইন্ডিয়াকে সাপোর্ট দিয়ে যাচ্ছে, ভিবিন্ন কল্যান মুলক এবং শান্তিপুর্ন আন্দোলনের মাধ্যমে মিডিয়া এবং সরকারের দৃষ্টি আকর্ষনের চেস্টা চালিয়ে যাচ্ছে। এর মধ্যে উল্লেক্ষ করার মত হচ্ছে রক্ত দান কর্মশুচি, প্যনেলিস্টদের নিয়ে থিম সং সহ অন্নান্য।

 

বাংলাদেশের গ্রাহকদের সংঘটন True Panelist of Bangladesh (TPB) তেমন কিছুই করতে পারেনি তবে তারপরও তারা ফ্যাসবুক, ব্লগ, ইত্যাদিতে তারা সকলকে নিয়মিত আপডেট পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। অর্থাৎ তারা শুধুমাত্র অনলাইনের গণ্ডির মধ্যেই রয়েছেন, এখন পর্যন্ত বাহ্যিক ভাবে তেমন কিছু করতে পারেন্নি চোখে পরার মত। ১-২দিন পুর্বে TPB তাদের ফ্যসবুক পেজে জানায় "সকলেই তাদের ডিউ পেমেন্ট বা আর.পি. (reword point) এর টাকা পাবে এবং তা ধারা প্রোডাক্ট ক্রয় করতে পারবে, এবং এই জন্য ম্যানেজমেন্ট তাদের প্রয়জনিয় কাজ করে যাচ্ছে"। কিন্তু এরকম আশার বানী শুনতে শুনতে গ্রাহক্রা তিক্ত-বিরক্ত তা তার পরবর্তি মন্তব্য গুলাতেই স্পষ্ট ভাবে ফুটে উঠেছে। এমনি একজন বিরক্ত প্যনেলিস্ট ছোটোন বরুয়া বলেন "আমরা কিন্তু আশা ছেরেই দিয়েছিলাম কিন্তু আপনারা TPB আবার মনে করিয়ে দিচ্ছেন যা আমাদের কস্ট বারাচ্ছে" ঠিক একই রকম মতামত প্রকাশ করেন অপর একজন বিরক্ত প্যনেলিস্ট মাহবুবুর রহমান "নাটক আর ভাল লাগছে না"।

 

এই সকল বিষয় থেকে এটা স্পস্ট যে স্পিক এসিয়া অনলাইন বাংলাদেশের প্যনেলিস্টরা দিন দিন আস্থা হারচ্ছে এবং বিরক্ত হচ্ছেন ম্যানেজমেন্টের কর্মকান্ডে। এদিকে আমাদের প্রতিবেদক অজয় সরকারের সাথে যোগাযোগ করলে তিনি জানান তিনি এখন খুলনা আছেন ব্যাক্তি গত কাজে, এই মুহুর্তে তিনি কোন কিছুই বলতে পারবেন না। ঢাকায় এসে সাক্ষাতে বলবেন। তিনি আজ কালের মধ্যেই ঢাকায় আসবেন বলেও জানান।

----------------------

স্পিক এসিয়া অনলাইনের অয়েব-সাইটে আজ সকাল পর্যন্ত লগ-ইন করা যাচ্ছিল, এতে অনেকের মধ্যে একটা আনন্দ ভাব লক্ষ্য করা যায়। ফেসবুক কিংবা বিভিন্ন মাধ্যম থেকে কাল বিকালে জানা যায় সর্ব প্রথম যে স্পিক এসিয়ার অয়েব-সাইট ওপেন অর্থ্যাৎ লগ-ইন করা যাচ্ছে।

 

এই বিষয়টি নিয়ে শুধু মাত্র প্যানেলিস্ট নয় টি.পি.বি.-কে এ নিয়ে আলচনা করতে দেখা যায়। Speak Asia Online Pte Ltd.(True Panelist of Bangladesh)

 

অপর দিকে WARNING !! বা সতর্ক আকারে বিজ্ঞপ্তি দিয়ে ভারতীয় বিভিন্ন সংবাদ মাধমে জানান হয় যে স্পিক এসিয়ার অয়েব-সাইট ওপেন হয়ছে, এতে যদিও প্যানেলিস্ট লগ-ইন করতে পারছে তবুও এতে খুশি হবার কিছু নেই বরং (www.speakasiaonline.com) অয়েব-সাইট এখনও স্পিক এসিয়া অনলাইনের ম্যনেজমেন্টের হাতে নেই। সুতরাং এইটা (অয়েব-সাইটে লগ-ইন করতে পারাটা ) আজা কালের মধ্যেই আবার বন্ধ হয়ে যাবে।

----------------------------------

স্পিকএশিয়াবাংলাদেশেরকলসেন্টারএরসার্ভিসনিয়েনালিখেপারলামনা । হাজারহাজারগ্রাহককিসেবাপাচ্ছেনতারকিছুঅংশতুলেধরবআজ । কারনগ্রাহকরাইচালায়কম্পানি, ম্যানেজমেন্টনা।কোনকম্পানিরগ্রাহক না থাকলে সেই কম্পানি কতটুকু কম্পানি এর কত দূরই বা যেতে পারে এটা সবারই জানা । কল করে ছিলাম স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টারে, তাদের ব্যবহার দেখে মনে হল, গ্রাহক রা মানুষ না কম্পানি সম্পর্কে সকল তথ্য জানার অধিকার তাদের নেই । এতদিন অনেক গ্রাহক দের কাছথেকে অভিযোগ পাচ্ছিলাম সেই অভিযোগ গুলোর কিছু অংশ তুলে ধরতে চেষ্টা করছি নিছেঃ

• ১০/১২ বার ফোন দিয়ে ফোন না ধরার ঘটনা ঘটেছে অনেকের সাথেই।
• কথা ঠিক মত শুনতে না পাওয়া ।
• অনেক কল সেন্টার এক্সজিকিউটিভ কথা বলেন আঞ্চলিক ভাষায় যা অনেকেই বুঝতে পারেন না ।
• সকল কল সেন্টার এক্সজিকিউটিভ সব ধরনের তথ্য জানেন না তার কারনে, এক কল ঘুরে বেস কয়েক জন কল সেন্টার এক্সজিকিউটিভের হাতে ।
• সামান্য তম তথ্য জানতে চাইলেও বলা হয় আমি এই তথ্য দিতে বাধ্য নই ।
• এমন কি মুখের উপরে ফোন কেটে দেবার ঘটনা ঘটছে বারবার ।
• একজন কল সেন্টার এক্সজিকিউটিভের ব্যবহার ও কথা বলার ধরন সম্পর্কে জ্ঞানের যথেষ্ট পরিমাণ অভাব রয়েছে তাদের ।

 

এছাড়াও অসংখ্য অভিযোগ শোনাযাচ্ছে প্রতিদিন । আমার প্রশ্ন হল, এই রকম তৃতীয় শ্রেণীর কল সেন্টার খুলে তারা বিভ্রান্ত করছেন কেন ? গ্রাহকরা যদি থিক মত সার্ভিসই না পায় তাহলে এই কল সেন্টার এর কি প্রয়োজন ? আসলে আমি নাম উল্লেখ করতে বাধ্য হচ্ছি এই কারনে যে গ্রাহক দের এই সকল সমস্যার কথা ম্যানেজমেন্টের নজরে আনা উচিত, কারন তারা দিনের পর দিন অপেক্ষা করছে স্পিক এশিয়ার ওপেনিং এর জন্য । তাই ম্যানেজমেন্টের উচিৎ হবে তাদের কাঙ্ক্ষিত সেবাটাই তাদের দেয়া, নাহয় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা, যেমনটা ইদানিং ঘটছে অহরহ । জাও হোক, ফোন করেছিলাম, 01841995501এই নাম্বার টিতে, ধরলেন নিলয় নামের একজন, জানতে চেয়েছিলাম, মালয়েশিয়া টুর সম্পর্কে, তিনি কোন তথ্য দিতে রাজি হলেন না, কিন্তু এই টুর সম্পর্কে আখন প্রায় অনেকই জানেন, গনযোগাযোগ মাধ্যম ফেসবুকে অহরহ পোস্ট হচ্ছে এই নিয়ে, এমনকি এর আগে যখন এমএলএম নিউজ ২৪ এর সাংবাদিক যখন ফোন করেন তখন এই টুর সম্পর্কে অনেক তথ্য পাওয়া গিয়েছিলো কল সেন্টার এক্সজিকিউটিভের কাছ থেকেই !! এমন কি অন্য প্রশ্ন জানতে চাইলে তিনি বলেন, আপনার সাথে আমি আর কথা বলতে পারব না, বলেই তিনি ফোন রেখে দেন !!! এটা কি একজন কল এক্সজিকিউটিভের আচরন ?? গ্রাহকের সাথেই কি তারা আভাবেই ব্যবহার করেন ?? তাহলে কি দরকার এই কল সেন্টারের ?? এক জন কল এক্সজিকিউটিভের সামান্য তম যোগ্যতা যাদের নেই তাদের দিয়ে কল সেন্টার চালিয়ে ম্যানেজমেন্ট কি প্রমান করতে চাচ্ছেন ?? এই তাদের গ্রাহকদের প্রতি সম্মান ?? এই সকল প্রশ্নের উত্তর মানাগেমেন্তের কাছ থেকে আশা করছি ।

----------------------------------------------------

স্পিক এশিয়া বাংলাদেশে এর বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানতে চাওয়া হয় স্পিক এশিয়া বাংলাদেশের অফিসে। পাওয়া গেল বেশ কিছু নতুন তথ্য ।

 

সবাই হয়ত জেনে থাকবেন স্পিক এশিয়া বাংলাদেশে এর বর্তমান চেয়ারম্যান মিঃ অজয় সরকার সিঙ্গাপুরে গিয়েছিলেন । স্পিক এশিয়া বাংলাদেশে শংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্তনেবার জন্যই মুলত তার এই সফর ছিল । তার সফর সঙ্গী ছিলেন মিঃ কর্নেল নুর এবং বাংলাদেশের কর্মরত ম্যানেজমেন্টের সবাই । সম্প্রতি ফিরেছেন মিঃ অজয় সরকার শহ সবাই ।

জানতে চাওয়া হয় সফরটা কতখানি শফল ছিল । তারা সম্পূর্ণ পরিষ্কার করে কিছুই বলেন নি, তবুও যতটুকু জানা যায় তাদের মিটিং ছিল হেড অফিসে । আর এই মিটিং এর মূল উদ্দেশ ছিল কোম্পানির বিজনেস পলিসি নিয়ে। এই সম্পর্কে ম্যানেজমেন্ট এখনো সম্পূর্ণ পরিষ্কার করে কিছু বলছে না । তবে তাদের কথা সুনে বিঝা যাচ্ছে বেশ কিছু পরিবর্তন আশতে যাচ্ছে কোম্পানিতে । আর স্পিক এশিয়া বাংলাদেশের পরবর্তী পদক্ষেপ এবং পরিবর্তন সম্পর্কে আগামী সপ্তাহ নাগাদ হয়তো সব কিছু জানা যাবে । শোনা যাচ্ছে যে স্পিক এশিয়ার সকল পুরাতন গ্রাহক দেরএকাউন্টে যে সকল RP অবশিষ্ট ছিল সেই সকল RP পুনরায় কোম্পানি কে ফেরত দিতে হবে কোম্পানি কে পুনরায় চালু করতে হলে । যদিও RPসম্পর্কে কি বোঝেতে চেয়েছেন ঠিক বোঝা যায়নাই।

 

এই ছিল স্পিক এশিয়া বাংলাদেশের বর্তমান পরিস্থিতি আরও নতুন সকল সংবাদ জানতে ছখ রাখুন এমএলএম নিউজ ২৪ এই ।

 

আমাদের নিজেশ্ব মতামত ; বর্তমান স্পিক এশিয়া অনলাইন বাংলাদেশের বর্তমান পরিস্থিতি দিন দিন ঘোলাটে হচ্ছে, আমাদের একেক প্রতিনিধি একেক তথ্য পেয়ে বিভ্রান্ত। এভাবে এগিয়ে যেতে থাকলে স্পিক এশিয়া অনলাইন বাংলাদেশের পুনরায় চালু হওয়াটা সত্যিয় এক অন্ধকার স্বপ্নে রুপ নিবে।

........................................................................................................................

স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টারের গ্র্যান্ড ওপেনিং ।

Report From : Own Office
MLM NEWS 24 : Own News
News of : SPEAK ASIA BANGLADESH
News By : Imtiaz Ahmed Sonu*
News Date : 24th March 2012

.......................................................................................................................

 

স্পিক এশিয়া বাংলাদেশের গ্রাহকদের সাথে সেতুবন্ধন রচনা করার জন্যই গত ২২/০৩/২০১২ তারিখে স্পিক এশিয়া বাংলাদেশ চালু করে তাদের কল সেন্টার । গ্রাহকদের সকল ধরনের সহযোগিতা করার জন্যই চালু করা হয় এই কল সেন্টার । কিন্তু গ্রাহকদের কতটুকু সন্তুষ্ট করতেপারছে এই কল সেন্টার ? কতজনি বা ফোন করে জানতে চাচ্ছে স্পিক এশিয়া বাংলাদেশে সম্পর্কে ? সবচাইতে বেসি করা হচ্ছে কোন প্রশ্ন ?? এই সকল প্রশ্নের জবাব গুলো জানতেই লেখা এই প্রতিবেদন।

 

MLMNEWS24 এর প্রতিবেদক কল সেন্টার শম্পকে কথা বলেছিলেন বেশ কয়েকজন স্পিক এশিয়া গ্রাহকের সাথে । অধিকাংশ গ্রাহকেরি একি রকম অভিযোগ । অধিক শোনা অভিযোগ গুলো নিচে দেয়া হলঃ

• কিছু নাম্বার প্রায়ই বন্ধ থাকে ।
• অধিকাংশ নাম্বার প্রায় সবসময়ই বিজি থাকে ।
• অনেকেই বলেন কল সেন্টার প্রতিনিধির কথা অনেক অস্পষ্ট । বুঝতে সমস্যা হয় ।

 

৩ নাম্বার সমস্যার কথা বলে ছিলেন মিঃ মুশফিক জিনি অনেক দিন ধরেই আছেন স্পিক এশিয়া সাথে । কথা বলছিলাম মিঃ মারুফ রহমানের সাথে, তিনি বলছিলেন অধিকাংশ সময়ই নাম্বার গুলো বিজি থাকে ডায়াল করতে করতে অসম্ভব বিরক্ত লাগে । স্পিক এশিয়া বাংলাদেশের মত কোম্পানি মাত্র ৫ টা নাম্বার দিয়ে তাদের কল সেন্টার কিভাবে চালাচ্ছে !! ভাবাই যায় না । এমন অনেক সমস্যা জানাতেই অনেক স্পিক এশিয়া গ্রাহক কল করেন MLMNEWS24 এর অফিসে । গ্রাহকদের সুভিদার্থে আবাও কল সেন্টারের নাম্বার গুলা দেয়া হলঃ

 ০১৮৪১৯৯৫৫০০
 ০১৮৪১৯৯৫৫০১
 ০১৮৪১৯৯৫৫০২
 ০১৮৪১৯৯৫৫০৩
 ০১৮৪১৯৯৫৫০৪


এই সম্পর্কে জানতে চাইলে মিঃ অজয় সরকার বলেন, খুব দ্রুত অ্যাড করা হবে আর নতুন কিছু নাম্বার । উন্নয়নের কাজ চলছে, দক্ষ জনবলের সাথে কল সেন্টারের দেখা যাবে সামনেই ।

........................................................................................................................

স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টারের গ্র্যান্ড ওপেনিং ।

Report From : Own Office
MLM NEWS 24 : Own News
News of : SPEAK ASIA BANGLADESH
News By : Imtiaz Ahmed Sonu*
News Date : 24th March 2012

.......................................................................................................................

অবশেষে অপেক্ষার অবশান হল স্পিক এশিয়া বাংলাদেশের গ্রাহকদের । অনেক জল্পনা কল্পনা আর তারিখের পর তারিখ পেতে পেতে তারা প্রায় আসা ছেরেই দিয়েছিলেন । কিন্তু এমএলএম নিউজ ২৪ এর রিপোর্টার জানতো স্পিক এশিয়া বাংলাদেশ আশবেই । তাই সবার মধ্যে আসা বাঁচিয়ে রেখেছিল । আর সেই সুবাদেই আজ স্পিক এশিয়া চালু হবার খবর এমএলএম নিউজ ২৪ এই সর্বপ্রথম ।

 

 

 

অনেক দিন থেকেই সোনা যাচ্ছিলো খুব দ্রুত কাজ শুরু করতে যাচ্ছে স্পিক এশিয়া । কিন্তু কবে ?? কাল কাল থেকেই শুরু হতে যাচ্ছে স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টারের কাজ । অনেক বার ডেট পরিবর্তনের পর এবার চেয়ারম্যান মিঃ অজয় সরকার এর কাছ থেকে পাওয়া খবর । কল সেন্টারের নাম্বারঃ ০১৮৪১৯৯৫৫০০, ০১৮৪১৯৯৫৫০১, ০১৮৪১৯৯৫৫০২, ০১৮৪১৯৯৫৫০৩, ০১৮৪১৯৯৫৫০৪ । এদিকে কল সেন্টার সম্পর্কে প্রশ্ন করে জানা জানা যায়, সুধু মাত্র অফিস আওয়ারেই চালু থাকবে কল সেন্টার । অর্থাৎ সকাল ৯টা ৩০ থেকে বিকাল ৫টা ৩০ পর্যন্ত । এবং আগামীকাল অর্থাৎ ২৪/০৩/২০১২ থেকেই সম্পূর্ণ ভাবে নতুন আঙ্গিকে শুরু হতে যাচ্ছে এর কার্যক্রম । সপ্তাহে শুধুমাত্র রবিবার বন্ধ থাকবে এই কল সেন্টার । স্পিক এশিয়া সম্পর্কিত সকল রকম তথ্য দিয়ে সহায়তা করবে এই কল সেন্টার । এই নিউজ টি সর্বপ্রথম প্রকাশিত হল এমএলএম নিউজ ২৪(www.mlmnews24.com)-এ । সাথে থাকুন এমন অনেক কিছুই নিয়ে আসবে এমএলএম নিউজ ২৪ আপনাদের জন্য।

অপেক্ষার প্রহর শেষ । এখন সুধু আনুষ্ঠানিক ভাবে সকল কার্যক্রম শুরু হবার প্রতিক্ষা । সেই দিনেও এমএলএম নিউজ ২৪ এই সর্বপ্রথম আপনাদের জন্য নিয়ে আশাবে সবার প্রথম খবরটি তাই আমাদের সাথেই থাকুন।

 

 

বাংলাদেশের ম্যনেজমেন্টের আমন্ত্রণে স্পিক এশিয়া সিঙ্গাপুরের ম্যানেজমেন্ট বাংলাদেশে।

Report From : Own Office
MLM NEWS 24 : Own News
News of : SPEAK ASIA BANGLADESH
News By : Muhammad Mehedi Menafa*
News Date : 19th March 2012

 

স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের অগ্রগতি চোখে পরার মত নয়। বাংলাদেশে এর অবস্থান ভাল কিংবা খারাপ কোন দিকে যাচ্ছে তা স্পস্ট নয় কারও কাছেই। তবে বাংলাদেশের ম্যনেজমেন্টে এর উল্লেখ্য যোগ্য কিছু সফলতার কথা অবশ্যই বলতে হবে এর মধ্যে অন্যতম হচ্ছে সার্বিস সেন্টার চালু করা, ম্যনেজমেন্টে লোক নিয়োগ দেওয়া এবং গভার্মেন্টের সাথে ভিবিন্ন ধরনের ফর্মালিটি সম্পন্ন করা।

 

কিন্তু তারপরও বলতে বাধ্য যে স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টে শত ভাগ সফল নয়, কারন এই কাজগুলা সম্পন্ন করতে তারা দির্ঘ পাঁচ মাসেরও বেশি সময় নষ্ট করে ফেলেছে এবং গ্রাহকদের কে এখন পর্জন্ত এমন কোন আশ্বাস দিতে পারেনি যাতে তারা শান্তনা পাবে।অবশ্যই স্পিক এশিয়া অনলাইন কে বাংলাদেশে পুনরায় চালু করা খুব সহজ ব্যপার নয় তারপরও বলতে হবে এতগুলো মানুষের জন্য অন্তত আরও দ্রুত ম্যনেজমেন্টের পদক্ষেপ নিতে হবে।

 

এদিকে বিভিন্ন কারন দেখিয়ে সাধারন গ্রাহকদের এখন পর্জন্ত বাংলাদেশের ম্যনেজমেন্টে তাদের সার্বিস সেন্টারের অ্যাড্রেস কিংবা কোন নাম্বার প্রদান করেনি বা করছে না। যা সাধারন গ্রাহকদের আরও বেশি হতাশার মধ্যে ফেলে দিচ্ছে। উল্লেক্ষ যে এমএলএম নিউজ ২৪-এর সাংবাদিকদের কে নিয়ে কিছুদিন পুর্বেই স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের পক্ষ থেকে তাদের চালু করা ৪৩০০-৫৫০০ স্কয়ার ফিটের সার্বিস সেন্টারটি ভ্রমনের জন্য আমন্ত্রণ জানান এবং এমএলএম নিউজ ২৪-এর কয়েকজন সাংবাদিক সেই আমন্ত্রনে সদ্য চালু হওয়া সার্বিস সেন্টারটি ঘুরে দেখেন এবং ভিবিন্ন জনের, বিভিন্ন বিষয়ে ভিডিও ফুটেজ নেন তবে স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের অনুরধে ভিডিও ফুটেজগুল প্রকাশ থেকে বিরত থাকে।

 

তবে আশা করা যাচ্ছে খুব শীঘ্রই আমরা প্রকাশ করতে পারব। এদিকে এই প্রতিবেদনের প্রতিবেদকের সাথে ফোনে কথা হয় স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের প্রধান মিঃ অজয় সরকারের সাথে তখন তিনি বলেন "১৮/১৯ তারিখ স্পিক এশিয়া বাংলাদেশের ম্যনেজমেন্টের আমন্ত্রণে স্পিক এশিয়া সিঙ্গাপুরের ম্যানেজমেন্ট বাংলাদেশে আসবে এবং কিছু মিটিং ও পর্যাআলোচনার পর ভাল কিছু পাওয়া যাবে, যা আমরা আপনাদের (এমএলএম নিউজ ২৪ কে) খুব দ্রুত জানাব, আশা করি সে পর্জন্ত অপেক্ষা করবেন।" আরও বলেন "তখন বিভিন্ন বিষয়ে নেওয়া ভিডিও ফুটেজ গুল প্রকাশ করতে আশা করি কোন বাধা থাকবে না"।

 

 

We are inviting you to see the ASIA CUP 2012 with us, for more please click here!

আপনি অনলাইনে বসে এখন খুব সহজেই এসিয়া কাপ ২০১২ দেখতে পারেন, দেখার জন্য ক্লিক করুন!

See the ASIA CUP's @ www.black-iz.com/tv.htm

Looking for more updated news of Speak Asia Online?

1. একের পর এক স্পিক এশিয়ার জয়ের ধ্বনি শোনা যাচ্ছে এবং যাবে...।

2. বাংলাদেশের ম্যনেজমেন্টের আমন্ত্রণে স্পিক এশিয়া সিঙ্গাপুরের ম্যানেজমেন্ট বাংলাদেশে।।

3. News from a indian news paper and the "vedio clips" (19th, March 2012).

4. Navneet Khosla has taken back his complaint -.

5. You can also check out our new site for more news about SPEAK ASIA ONLINE.

visit my.black-iz.com : A touch of colure in your bloging life..,

Clcik to visit my.black-iz.com/black-iz.com/wp/

 

 

বেশ কিছু তারিখ পরিবর্তনের এবং অনেক অপেক্ষার পর এখন আশার আলো দেখতেই পারেন Speak Asia Online গ্রাহকরা ।

Report From : Own Office
MLM NEWS 24 : Own News
News of : SPEAK ASIA BANGLADESH
News By : Imtiaj Ahmed Sonu*
News Date : 12th March 2012

 

বেশ কিছু তারিখ পরিবর্তনের এবং অনেক অপেক্ষার পর এখন আশার আলো দেখতেই পারেন Speak Asia Online গ্রাহকরা । কোম্পানির বাংলাদেশে কার্যক্রম শুরু করা এখন সময়ের ব্যাপার মাত্র । সকল ধরনের অনুমদন গ্রহন শেষ । এমন কিছু সংবাদ পাওয়া গেলো Speak Asia Online Bangladesh-এর অফিস থেকে ।
Speak Asia Online Bangladesh এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি শেষ । ছোট খাট কিছু সমস্যার সমাধান হলেই আমরা পুরপুরি কাজ শুরু করতে পারবো । আর তাছারা আমাদের কল/ সার্ভিস সেন্টারো প্রস্তুত । গ্রাহক দের জাতে কোন রকম সমস্যায় পরতে না হয় সব রকম তথ্য জাতে গ্রাহকদের কাছে পৈছাতে পারে সহজেই সেই জন্য আমাদের সার্ভিস সেন্টার থাকবে সবসময় প্রস্তুত । আর তাছারা এমএলএম নিউজ ২৪ এর রিপোর্টার এই নিউজ টি করছে Speak Asia Online Bangladesh এর সার্ভিস সেন্টার ভিজিট করার পরেই ।

 

ডিজিএফআই, চেম্বার অফ কমার্স, বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন(দুদক) এবং বাংলাদেশের ব্যাংকের সাথে সকল অনুমদন সংগ্রহের কাজ সম্পূর্ণ করেছে Speak Asia Online Bangladesh । অল্পকিছু জটিলতা আছে এই গুল সমাধান করতে খুব বেসি বেগ পেতে হবে না এমন টাই জানান হয় । Speak Asia Online Bangladesh এর ম্যানেজমেন্টে কথার কনফিডেন্ট দেখে গ্রাহকরা আশাবাদী হতেই পারেন । Speak Asia Online Bangladesh আসছে ।

 

 

Looking for more updated news of Speak Asia Online?

1. Speak Asia Online Bangladesh –এর প্রধানের দেয়া ভিডিও ব্রিফিংটি এমএলএম নিউজ ২৪ এ প্রকাশ করা যাচ্ছেনা ।

2. বেশ কিছু তারিখ পরিবর্তনের এবং অনেক অপেক্ষার পর এখন আশার আলো দেখতেই পারেন Speak Asia Online গ্রাহকরা ।

3. “We can hear good news at any time. There is no fixed date for this.”

4. SPK ASIA BD. management working hard & soul to launch it.

5. You can also check out our new site for more news about SPEAK ASIA ONLINE.

visit my.black-iz.com : A touch of colure in your bloging life..,

Clcik to visit my.black-iz.com/black-iz.com/wp/

 

 

Thank you again to stay with us, and hope that you will stay forever with BLACK iz, MLM NEWS 24

www.black-iz.com / mlmnews24.com

A touch of colure in your bloging life..,

Visit our new site www.my.black-iz.com or www.black-iz.com/wp/ . This is a n super updated and a store of huge information. At here you also a writer, rporter, blogger anything you want. Love, Fun, Game, Life, Past, Present, MLM, Share Market and many more are waiting here for you.

Continue Reading »


 




Share this page with your friends,. ................Join now @ আমার BLACK iz,. আমার BLOG.

You may also find us on these places,.

vinno Khobor




sss