Welcome to MLM NEWS 24, the 1st MLM news site for Bangladesh. ( mlmnews24.com / www.black-iz.com ) . . . ....... | ABOUT | BLOG | SUBCRIBE WITH US |

 



s | News Update 24 Hours by MLMNEWS24


বাংলাদেশের এমএলএম মার্কেটে নতুন কলঙ্কের নাম গ্লোবাল মানি সুইমঃ ৭কটি টাকা নিয়ে পলাতক ম্যানেজমেন্ট !!

 .

.

এম. এল. এম. নিউজ ২৪ ; MLM NEWS 24
News By : Muhammad Mehedi Menafa
Date : 17th Oct. 2012
News About : Global Money Swim.
Collected By : Muhammad Mehedi Menafa
News Link : http://www.mlm.black-iz.com (own news)

 


বাংলাদেশের এমএলএম মার্কেটে নতুন কলঙ্কের নাম গ্লোবাল মানি সুইমঃ ৭কটি টাকা নিয়ে পলাতক ম্যানেজমেন্ট !!

বাংলাদেশে এমএলএম নিয়ে দুর্নীতি কম হল না।যেখানে উন্নত বিশ্ব এমএলএম নিয়ে অনেক বড় কিছু কাজ করছে তখন বাংলাদেশে হচ্ছে সুধুই ধান্ধাবাজি।হাজার হাজার মানুষ হচ্ছে দেউলিয়া।কিন্তু সুরু থেকে সরকার এই দিকে নজর দিলে হয়তো চিত্রতা অন্যরকম হতে পারত।যাই হক দেরিতেহলেও সরকারের বিভিন্নসংস্থা তদন্ত করছে।ইউনিপেটুইউ, রেবনেক্স, এশিয়ানকিং, এর সাথে যোগ হল আরও একটি নাম গ্লোবাল মানি সুইম !!, গ্লোবাল মানি সুইম কর্পোরেশন লিমিডেটনামের একটি এমএলএম কোম্পানি সাধারণ মানুষের প্রায় ৭কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে।
৬মাসে দ্বিগুণ লাভের লোভ দেখিয়ে দেড় মাসেই কেটে পড়েছে কোম্পানিটির সব পরিচালক।এঘটনায় একুশে টিভির সাংবাদিক মাহাথির ফারুকীখান ও তার স্ত্রীসি নথিয়া আলমগীর সহ প্রতিষ্ঠানটির পরিচালকদের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় মামলা হয় গত ১৩জুন।মনজুরুল ইসলাম (মনজু) বাদী হয়ে কলাবাগান থানায় মামলাটি করেছেন।

 

এখানে আগেই বলে রাখা ভাল, এই সেই মাহাথির ফারুকি, যে কিনা এমএলএম নিয়ে অনেক প্রতিবেদন করেছেন । এমএলএম সংশ্লিষ্ট এমন মানুস খুব কম পাওয়া যাবে যে মাহাথির ফারুকি কে চেনেন না । এমনকি বেস কিছু এমএলএম কোম্পানি বন্ধের পেছনে অনেক বড় হাত ছিল মাহাথির ফারুকির একুসে টেলিভিশনে প্রচারিত প্রতিবেদন ।

 

যাই হোক, মামলায় প্রধান আসামিকরা হয়েছিল মাহাথির ফারুকীকে, দ্বিতীয় আসামি করা হয়েছে তার স্ত্রী সিনথিয়া আলমগীরকে।
এছাড়া ওয়াকিদুজ্জামান ডাবলু, ওয়াসিম আহমেদ, ইব্রাহিম হাসান সোহাগ সহ সব পরিচালককে আসামি করা হয়েছে।জানা গেছে, ৬মাসেদ্বিগুণ লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে তারা হাজার হাজার সাধারণ মানুষের কাছ থেকে টাকা সংগ্রহকরে।

 

ওয়াকিদুজ্জামানডাবলু সম্পর্কে না বললেই না । অশম্ভব রকম বিলাসী জীবন যাপন তার । এই পর্যন্ত বেস কয়েকটি এমএলএম কোম্পানিতে ছিলেন যেমন ই-লিংকস । তার নিচে কাজ করা মানুষদের মতে মানুষ কে খুব দ্রুত প্রভাবিত করতে পারে লোকটা । এই পর্যন্ত কয়েক হাজার মানুষের সর্বস্বান্ত হবার পেছনে এই লোকটার অনেক বড় হাত রয়েছে । কিন্তু থেকেছেন সবসময় পর্দার আরালে । এইরকম অনেক ওয়াকিদুজ্জামানডাবলু আছে বাংলাদেশে যারা এমএলএম কে করছে কলঙ্কিত । মানুষের মনে এমএলএম সম্পর্কে তৈরি করছে ভুল ধারনা ।

 

মামলার এজহারে বলা হয়েছে, ৬৮/৬৯কনসেপ্টটাওয়ার, পান্থপথ ঢাকায় অবস্থিত গ্লোবাল মানি সুইম মিথ্যা প্রলোভনও অসাধুভাবে মিথ্যাও প্রতারণামূলক আনুমানিকজন প্রতি ন্যূনতম ১৫ হাজারটাকা করে গ্রাহকদের কাছ থেকে সর্ব মোট ৭কোটি টাকা গ্রহণ করে আÍসাৎ করেছে। তারা গ্রাহকদের প্রাথমিক বিনিয়োগের পরবর্তী মাস থেকে ৬টি সমান কিস্তিতে বিনিয়োগের দ্বিগুণ টাকা পরবর্তী ৬মাসে প্রদান করার প্রতিশ্র“তিদেয়। ওইনাম সর্বস্ব ইন্টারনেট কোম্পানির অফিসটি সুকৌশলে বন্ধকরে আকস্মিক ভাবে কোম্পানির অফিসটি তালাবদ্ধক রে তারা পালিয়ে যায়।

 

জানাগেছে, গত বছরের নভেম্বরের দিকে মাহাথির রুকী খানসহ ২ ন রিচালক মিলে গড়ে তোলেন গ্লোবাল মানি সুইম নামের এম এল এম কোম্পানি। মাহাথির ফারুকী খান তার স্ত্রী সিনথিয়া আলমগীরকেও এরসঙ্গে যুক্ত করেন। তাদেরদু’জনের শেয়ারের পরিমাণ ১০শতাংশ। প্রতিষ্ঠানটির এমডি হিসেবে রয়েছেন ওয়াসিম আহমেদ। তার শেয়ারের পরিমাণ ১০ শতাংশ। আর পরিচালক ওয়াকিদুজ্জামান ডাবলুর শেয়ারের পরিমাণ ২৭শতাংশ। মাহাথির ফারুকী খান ও তার স্ত্রী সিনথিয়া আলম গীর ছাড়াও পরিচালক হিসেবে রয়েছেন ওয়াসিম আহমেদ, ওয়াকি দুজ্জামান, আবদুল্লাহ দেওয়ান, তাজুল ইসলাম, এসএমএ রবিউল ইসলাম, দেলোয়ার হোসেন, ইব্রাহিম হাসান সোহাগ, আলমামুন ও শাহ আলাম ভূঁইয়া।

 

এ বিষয়ে মানি সুইমের সাবেক কেয়ারটে কার আমজাদ হোসেন বলেন, এক থেকে দেড় মাসেরমধ্যে সাধারণ মানুষকে বোকা বানিয়ে ৭কোটি টাকা হাতিয়ে নিয়ে পরিচাল করা যেযার মতো কেটে পড়েছেন। তিনিবলেন,আবদুল্লাহ দেওয়ান নিয়েছেন ৫লাখ টাকা। মাহাথির ফারুকী খান নিয়ে ছেন দেড় কোটি টাকা। দেলোয়ার হোসেন নিয়েছেন ৪০হাজার ডলার। ইব্রাহিম হাসান নিয়েছেন ১কোটি টাকা। আলমামুন নিয়েছেন দেড় লাখ টাকা।এদিকে গ্লোবাল মানি সুইমের সঙ্গে জড়িত রয়েছেন বলে স্বীকার করে একুশে টিভির সাংবাদিক মাহাথির ফারুকী খান জানান, তিনি সংবাদিকতার অংশহিসেবে প্রতারকদের ব্যবসা সম্পর্কে জানার জন্য মানি সুইমের সঙ্গে জড়িত হয়েছেন। তবে কাউকে প্রতারণা করে ননি বলেও তিনি দাবি করেন।

 

পরবর্তীতে অই মাহাথির ফারুকি এবং তার স্ত্রী এই মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন । কিন্তু জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।বিচারক তা নাকচ করেদেন।এর পর মাহাথির ফারুকী খান জামিনের আবেদনটি পুনর্বিবেচনারআবেদনকরলেআদালততা-ওনাকচ করেন।ঢাকারঅতিরিক্ত মুখ্যমহানগর হাকিম আবু জাফর মো. কামরুজ্জামান জামিন আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশদেন।

 

গ্লোবাল মানি সুইমের টাকা আত্মসাৎ ও গ্রাহকদের ধোঁকা দেবার বিষয়টি নিয়ে সবার আগে থেকেই প্রতিনিয়ত প্রতিবেদন প্রচারিত হচ্ছে এমএলএম নিউজ ২৪-এ এই সম্পর্কে পরবর্তী প্রতিবেদন খুব তারাতারি প্রকাশিত হবে । চোখ রাখুন এমএলএম নিউজ ২৪-এই ।

গ্লোবাল মানি সুইম – মাহাথির সহ সব পরিচালকের বিরুদ্ধে মামলা !

 

.

.

 

 

visit my.black-iz.com : a touch of colure in your bloging life..,

Click to visit my.black-iz.com, black-iz.com/wp/

 

 

.

 

 

A touch of colure in your bloging life..,

Visit our new site www.my.black-iz.com or www.black-iz.com/wp/ . This is a n super updated and a store of huge information. At here you also a writer, rporter, blogger anything you want. Love, Fun, Game, Life, Past, Present, MLM, Share Market and many more are waiting here for you.

Continue Reading »





Share this page with your friends,. ................Join now @ আমার BLACK iz,. আমার BLOG.

You may also find us on these places,.

vinno Khobor



sss