Welcome to MLM NEWS 24, the 1st MLM news site for Bangladesh. ( mlmnews24.com / www.black-iz.com ) . . . ....... | ABOUT | BLOG | SUBCRIBE WITH US |

 




হায় হায় কোম্পানি - ১ বাংলাদেশ প্রতিদিনের সংবাদ »

ভুয়া এনজিও, এমএলএম ও ভুঁইফোড় হায় হায় কোম্পানিগুলো গত ১৪ বছরে দেড় লাখ কোটি টাকা লুটে নিয়েছে। প্রতারণার শিকার হয়েছেন কম হলেও চার কোটি মানুষ। সাধারণ মানুষের কষ্টে জমানো আমানত লুটে নেওয়া ১২২টি হায় হায় কোম্পানি উধাও হয়ে গেছে ইতোমধ্যে। তবে এসব কোম্পানির পরিচালনাকারী 'প্রতারকরা' বহাল তবিয়তেই রয়েছেন।তারা নিত্যনতুন নামে প্রতারণার ভিন্ন ভিন্ন কৌশল নিয়ে দেশজুড়ে দাপিয়ে বেড়াচ্ছেন। কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না তাদের লুটপাট। প্রতারকচক্র সম্পর্কে পত্রপত্রিকায় হৈচৈ হলেই কেবল সরকারি আইন প্রয়োগকারী সংস্থ । (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

ডেসটিনির সর্বনাশের বছর ……. অতপর এমএলএম লেক।»

কথায় আছে ‘সব ভালো তার, শেষ ভালো যার’ এটিকে উল্টিয়ে বলা যায় এভাবে ‘সব খারাপ তার, শেষ খারাপ যার’। চন্ডিদাস বার বছর বর্শী বেয়ে রজকীনির সাক্ষাত না পেলেও ডেসটিনি ২০০০ লিঃ ঠিকই বার বছর পর দুদকের হাতে ধরা পড়ল। সর্বনাশটা শেষ বেলাতেই হলো যখন আমরা অধীর অপেক্ষা করছি। হাজার হাজার কোটি টাকা আত্নস্বাত ও মানিলন্ডারিং এর অভিযোগ আনল দুদক ডেসটিনির বিপক্ষে, মামলা হলো ২২জনের বিরুদ্ধে।

 

কে নিবে এই দায় সরকার না ঐসব প্রতিষ্ঠান? ইউনি-পে, ভিসারেভ, রেভনেক্স এবং ডেসটিনির কারণে যে ক্ষতি যুব সমাজের হয়েছে তা আগামী ২০ বছরেও পূরণ হবে কিনা সন্দেহ। তাই আমরা যে কোন অপতৎপরতা ও প্রতারণার সঠিক বিচার চাইই।(সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)



পত্রিকার পাতায় পাতায় ডেস্টিনি ২০০০ লিঃ (২য়) »

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে পুরাতন এমএলএম কোম্পানি ডেস্টিনি ২০০০ সকল পত্র-পত্রিকার আলোচ্য সংবাদ। এই প্রতিবেদনে শুধুমাত্র ভিবিন্ন পত্র-পত্রিকার ডেস্টিনি ২০০০ সম্পর্কিত হেডলাইন তুলে ধরা হল।

 

))কুষ্টিয়ায় ডেসটিনির শীর্ষ কর্মকর্তাদের মুক্তি দাবিঃ www.dainikdestiny.com
কুষ্টিয়া নেট অফিসে গতকাল মঙ্গলবার আয়োজিত অনুষ্ঠানে মো. আব্দুল মোমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিডিএফ কুষ্টিয়া জেলার প্রেসিডেন্ট পিএসডি মো. আসমান আলী। ... (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

ইসলামের দৃষ্টিতে এমএলএম: বিবেচনার কামরুল আলম | ।»

এখানে দেখা যায় মিস্টার ‘এ’ সরাসরি মিস্টার ‘বি’-কে স্পন্সর করে কমিশন পাওয়ার পর মিস্টার ‘বি’ মিস্টার ‘সি’-কে স্পন্সর করার কারণে আবারও কমিশন পাচ্ছে এবং এরই ধারাবাহিকতায় মিস্টার ‘সি’ যখন মিস্টার ‘ডি’-কে স্পন্সর করছে তখন মিস্টার ‘এ’ এবং মিস্টার ‘বি’ উভয়ে কমিশন তুলে নিচ্ছে। এ ক্ষেত্রে মিস্টার ‘সি’-কে তারা সহযোগিতা করুক কিংবা নাই করুক। আবার অনেক সময় এর উল্টোটাও ঘটে। যেমন মিস্টার ‘এ’ মিস্টার ‘বি’-কে জয়েন করানোর পর তিনি নিজে মিস্টার ‘বি’ এর নিচে আবার মিস্টার ‘সি’-কে জয়েন করান। এ ক্ষেত্রে মিস্টার ‘বি’ মাঝখান থেকে পরিশ্রম ছাড়া পারিশ্রমিকের মালিক হয়ে যায়।

এমএলএম কোম্পানিগুলো বলছে, একজন ডিস্ট্রিবিউটরের নেতৃত্বে এখানে এক একটি সেলস টিম গঠিত হয়। উক্ত সেলস টিম যখন সম্মিলিতভাবে কাজ করে তখন টিমের প্রত্যেকের মধ্যে আনুপাতিক হারে কমিশন বন্টন করা হয়। প্রত্যেক সদস্যের নির্দিষ্ট টার্গেট থাকে । সেই টার্গেট পূরণ হলে সকলেই লাভবান হয় অর্থাৎ এখানে বিষয়টা সম্পূর্ণরূপে একটি ব্যবসা হিসেবে পরিগণিত হয়। কেম্পানিগুলো তাই স্বাধীন পরিবেশক নিয়োগ দিয়ে থাকে তাদের অধীন কোন কর্মকর্তার ক্ষেত্রে এমনটা ঘটে না। এটাকে তাই ইসলামের শ্রমনীতির আওতায় নিয়ে আসার কোন সুযোগ নেই। উদাহরণ স্বরূপ মিস্টার ‘এ’ এবং মিস্টার ‘বি’ উভয়ে এখানে ‘বিজনেস পার্টনার’ এবং তাদের বিজনেস টিম বা সেলস টিমে আরো যারা জয়েন করবেন তারা প্রত্যেকেই পরস্পর পরস্পরের সহযোগী হিসেবে যোগদান করেন। তাই এখানে কেউ কারো বোঝা বহন করে না কিংবা এর কোন প্রয়োজনীয়তাও নেই। (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)


এই ধরনের প্রতারণা বন্ধ করে দেশের নিরীহ মানুষকে রক্ষা করতে হবে সরকার কে । সরকারি কোনও লোক জড়িত থাকলে তারও ব্যবস্থা নিতে হবে।।»

বিপিএল এ দেখা গেছে এমএলএম কোম্পানি গুলোর জয় জয়কার। টাইটেলই কিনে নিয়েছিলো ডেসটিনির মতো হালের আলোচিত এমএলএম কোম্পানিটি। মাননীয় প্রধানমন্ত্রী, বিভিন্ন মন্ত্রী মহোদয়গন, সরকারী আমলা, প্রশাসনের কর্মকর্তারা উদ্বোধন/সমাপনী অনুষ্ঠানে গিয়েছেন , তাদের সাথে এক স্টেজ এ বসে খেলা দেখেছেন, খোশ-গল্প করেছেন, প্রতি খেলাতে খেলা শেষে তাদের ব্যাকড্রপ/প্লাকার্ড সমেত মঞ্চে দাড়িয়ে তাদেরই দেয়া পুরস্কার খেলোয়ারদের হাতে তুলে দিয়েছেন। (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

আশা করব অদূর ভবিষ্যতে এমএলএম বাংলাদেশে একটি স্বচ্ছ, সুন্দর এবং আস্থাশীল ব্যবসার নাম হবে। >>

আমাদের অনেকই এই ব্যাক্তির সাথে হয়তা বা একমত হবেন, অনেকেই এমনটিই ভাবেন। আমিও ওনার সাথে কিছু কিছু বিষয়ে একমত যেমন একঃ এমএলএম ব্যবসার মূল টার্গেটই থাকে বেকার যুবক ও ছাত্রদের দিকে" দুইঃ "ছাত্র ও স্বল্প আয়ের মানুষকে অতি অল্প পুঁজিতে অধিক আয়ের লোভনীয় অফার দিয়ে অতি সহজেই প্রতারণার ফাঁদে ফেলা হচ্ছে" এই দুই ক্ষেত্রে অনেকটাই সত্য। কিন্তু এরমানে এই নয় যে এমএলএম বাংলাদেশেই প্রথম শুরু হয়েছে, বরং এতা নিশ্চিত করে বলা যায় সঠিক দিক নির্দশনা/নিতিমালা না থাকার কারনেই এমএলএম বাংলাদেশে আজ এক অভিশপ্ত ব্যবসায় পরিনত হয়েছে। ।" (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)


বিশ্বের সর্ব বৃহৎ ২৫টি এমএলএম কোম্পানি - অনলাইন সার্ভে মতে।। »

 

প্রতি বছরের মতই এ বছরও নির্ধারিত হয়ে গেল বিশ্বের সর্ব বৃহৎ ২৫টি এমএলএম কোম্পানি। প্রতি বছরের মতই এ বছরও এ তালিকা নির্ধারন করা হয় বিশ্বের এমএলএম বিষয়ক সংবাদ বা এমএলএম বিষয়ক ওয়েব-সাইট গুলর পাঠকদের উপর জরিপ করে। এবারও তালিকার সবচেয়ে উপরে এম-ওয়ে (অ্যামেরিকান ওয়ে) ইন্টারন্যাশনাল-ই রয়েছে। তালিকাটি এমএলএম নিউজ ২৪-এ প্রকাশ করা হল পাঠকদের চাহিদার কথা মাথায় রেখে। বিশ্বের সর্ব বৃহৎ ২৫টি এমএলএম কোম্পানি - অনলাইন সার্ভে মতে।। »(সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

 

এমএলএম নিউজ ২৪ - সর্বপ্রথম এবং একমাত্র বাংলাদেশের এমএলএমের সংবাদ মাধ্যম।।»

https://fbcdn-sphotos-g-a.akamaihd.net/hphotos-ak-snc6/283832_336934829730335_359619049_n.jpg

২০১১-এর শুরুর দিকে নিয়মিত ২-৩টি এমএলএম কোম্পানির সংবাদ প্রচারের মাধ্যমে এমএলএম নিউজ ২৪ এর যাত্রা শুরু হলেও বর্তমানে আমরা বাংলাদেশের সকল এমএলএমের সংবাদ সহ আন্তর্জাতিক এমএলএমের সংবাদও প্রচার করে আসছি। "ফলে বাংলায় এমএলএম সংবাদ অথবা তথ্য যাই বলুন না কেন এ খেত্রেও এমএলএম নিউজ ২৪ শ্রেস্ট এবং একমাত্র" একথাটাও নিশ্চিত ভাবে বলতে পারি। (Read More @ MLMNEWS24)


নতুন এমএলএম আইনে নামমাত্র শাস্তির বিধান »

Want you help us by giving news or text about any MLM Companies or about MLL Industries. (Click here to post or mail us at : mmm@black-iz.com / contact @ Facebook with : www.facebook.com/mehedidamenafa )


এমএলএম কোম্পানিগুলো গত ১৪ বছরে দেড় লাখ কোটি টাকা লুটে নিয়েছে। প্রতারণার শিকার হয়েছেন কম হলেও চার কোটি মানুষ।?।»

এমএলএম কোম্পানিগুলো গত ১৪ বছরে দেড় লাখ কোটি টাকা লুটে নিয়েছে। প্রতারণার শিকার হয়েছেন কম হলেও চার কোটি মানুষ। সাধারণ মানুষের কষ্টে জমানো আমানত লুটে নেওয়া ১২২টি হায় হায় 1) কোম্পানি উধাও হয়ে গেছে ইতোমধ্যে।
। ২০০২ সালে দেশে এমএলএম কোম্পানি ছিল ১৬টি। বর্তমানে সরকারি হিসেবে ৬৯টি এমএলএম কোম্পানির অনুমোদন দেওয়ার কথা বলা হ .....,
(সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

এমএলএম ইতিহাস, বর্তমান এর গ্রাফের মাধ্যমে পর্যালোচনা । GRAPH, Geonolog|...l।»

বাংলাদেশের মোট জনগন সংখ্যা ১০০% ধরলে প্রায় ৬৯% মানুষ কখনিই এমএলএম এরে সাথে যুক্ত হয়নি।

 

কিন্তু ভয়ংকর তথ্য হচ্ছে ১৪% এর বেশি মানুষ এই এমএলএম সর্বস্ত হারিয়েছে, এদের বেশির ভাগই প্রায় ১ লক্ষ এর বেশি হারিয়েছে (গড়ে)। এবং ১৩% যাদের এমএলএমের সাথে যুক্ত হয়ে লাভ বা ক্ষতি প্রায় সমান সমান। শেষ ৪% যারা এমএলএম ধারা লাভবান হয়েছে, এদের মধ্যে অনেকেই কোটি আবার অনেকেই হাজার টাকা কামিয়েছেন। করেছে। " (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)




পত্রিকার পাতায় পাতায় ডেস্টিনি ২০০০ লিঃ (১ম) »

কিছুদিন যাবত হলমার্ক এর ৩০০০ কোটি এবং বাংলাদেশের সবচেয়ে পুরাতন এমএলএম কোম্পানি ডেস্টিনি ২০০০ সকল পত্র-পত্রিকার আলোচ্য সংবাদ। এই প্রতিবেদনে শুধুমাত্র ভিবিন্ন পত্র-পত্রিকার ডেস্টিনি ২০০০ সম্পর্কিত হেডলাইন তুলে ধরা হল। ...... কি আছে নাকি গেছে এমন প্রস্ন সবার মুখে মুখেই শুনা যায়। (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)

 

কুষ্টিয়া, মানিকগঞ্জে ডেসটিনির তিন শীর্ষ কর্মকর্তার মুক্তির দাবিতে সভা»

ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট লে. জেনারেল হারুন-অর-রশিদ (অব.), চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিঃ-এর চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের মিথ্যা মামলা থেকে দ্রুত মুক্তি এবং ডেসটিনি ত ছিল। " (সম্পুর্ন সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন!।)



আরও কি করে উন্নত করা যায় তার দিকে নজর দেওয়া »

আরও কি করে উন্নত করা যায় তার দিকে নজর দেওয়া »

গেল দশটা বছর যাবৎ এমএলএম ব্যবসা চলে আসলেও ছিল না এর কোন নীতিমালা। বাংলাদেশে কিছুদিন পুর্বেই বর্তমান সরকারের সময়েই নীতিমালা তৈরি হয়েছে। তবে এর প্রতারনা শাস্তি হাতেগনা কয়টা টাকা হওয়ার কারনে অনেকেই হতাশ। কারন লক্ষ কোটি টাকা হাতিয়ে নিয়ে মাত্র লক্ষ টাকা ক্ষতিপূরণ সত্যই দুঃখজনক। তাই আমরা আশা করব নিকট ভবিষ্যতে এর আবার সংস্কার ঘটবে এবং প্রতারনা ঠেকাতে উপযগি নীতিমালা প্রনয়ন করা হবে। (Read More)

 

এখন কেমন এমএলএম কোম্পানি চাই বাংলাদেশের | !»

এখন কেমন এমএলএম কোম্পানি চাই বাংলাদেশের | !»

মনে রাখতে হবে এমএলএম ব্যবসা কোন রাতারাতি বড় লোক হবার পথ কিংবা উপায় নয়। এমএলএম ব্যবসাও সাধারন ট্র্যাডিশনাল ব্যবসার মতই হওয়া উচিৎ যেখানে সকলেই সফল হতে পারবে সময়ের সাপেক্ষে এমন নয় যে এক-দুজন কোটিপতি হয়ে যাবে আর হাজার মানুষ তাদের মূলপুঁজি হারিয়ে বসে থাকবে। বাংলাদেশের অতীত দেখলে দেখা যাবে এখানে বেশীর ভাগ এমএলএম কোম্পানিই হাতে গোনা ২০০ থেকে ৩০০ (Read More.)


অবশেষে তবে কি ডূল্যান্সারও বিদায় নিচ্ছে? শশুর বাড়ি ঘেড়াও।»

অবশেষে তবে কি ডূল্যান্সারও বিদায় নিচ্ছে? এমনি প্রশ্ন এখন ডূল্যান্সারের প্রতিটি গ্রাহক কিংবা ল্যান্সারদের মুখে মুখে, যে ডূল্যান্সার বাংলাদেশে প্রথম মানুষকে ক্লিক ব্যবসা কিংবা ল্যান্সার এর ধারান দেয়। যে ডূল্যান্সার । ( সম্পুর্ন পড়তে এখানে ক্লিক করুন! )

স্পিক এশিয়ার বাংলাদেশ»

স্পিক এশিয়ার বাংলাদেশের অফিস থেকে সংগ্রহকৃত কিছু খবর দেখতে এখানে প্রবেশ করুন, (সর্বশেস খবরটি সবচেয়ে প্রথম পেতে এখানে ক্লিক করুন)


এমএলএম ব্যবসা বন্ধ না করে পদ্ধতিটির সংস্কার করলে ভালো l লিখেছেন সংশপ্তক »

এমএলএম ব্যবসা বন্ধ না করে পদ্ধতিটির সংস্কার করলে ভালো l লিখেছেন সংশপ্তক

 

এমএলএম কোম্পানিগুলোর ব্যাপারে জনসাধারণের অনেকেই নেতিবাচক ধারণা পোষণ করে থাকেন। এরকম ধারণার পক্ষে যুক্তিযুক্ত কারণও আছে। আমার অনেক মেধাবী বন্ধুকেই দেখেছি, যারা এমএলএম কোম্পানিতে কাজ করতে গিয়ে নিজের ক্যারিয়ারের বারোটা বাজিয়েছে। পড়াশোনাকে গৌণ করে দিয়ে গাড়ি-বাড়ি-নারীর স্বপ্নে বিভোর আজ তারা!

এমএলএম কোম্পানি নিয়ে একটু জানার চেষ্টা করলে আমরা জানতে পারব যে, বিশ্বব্যাপী এটি একটি স্বীকৃত ব্যবসায়পদ্ধতি। এই পদ্ধতির ব্যবসায় কোম্পানি তার প্রচারণায় বিজ্ঞাপনে অর্থলগ্নি না করে সদস্যদের ব্যবহার করে এবং কোম্পানির মুনাফার অংশ সদস্যদের মাঝে বণ্টন করে। মালয়েশিয়ার এই পদ্ধতির ব্যবসা বেশ জনপ্রিয়। (Read the full article)

বাংলাদেশের এমএলএম মার্কেটে নতুন কলঙ্কের নাম গ্লোবাল মানি সুইমঃ ৭কটি টাকা নিয়ে পলাতক ম্যানেজমেন্ট !! »

এখানে আগেই বলে রাখা ভাল, এই সেই মাহাথির ফারুকি, যে কিনা এমএলএম নিয়ে অনেক প্রতিবেদন করেছেন । এমএলএম সংশ্লিষ্ট এমন মানুস খুব কম পাওয়া যাবে যে মাহাথির ফারুকি কে চেনেন না । এমনকি বেস কিছু এমএলএম কোম্পানি বন্ধের পেছনে অনেক বড় হাত ছিল মাহাথির ফারুকির একুসে টেলিভিশনে প্রচারিত প্রতিবেদন ।

 

যাই হোক, মামলায় প্রধান আসামিকরা হয়েছিল মাহাথির ফারুকীকে, দ্বিতীয় আসামি করা হয়েছে তার স্ত্রী সিনথিয়া আলমগীরকে।
এছাড়া ওয়াকিদুজ্জামান ডাবলু, ওয়াসিম আহমেদ, ইব্রাহিম হাসান সোহাগ সহ সব পরিচালককে আসামি করা হয়েছে।জানা গেছে, ৬মাসেদ্বিগুণ লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে তারা হাজার হাজার সাধারণ মানুষের কাছ থেকে টাকা সংগ্রহকরে।

 

বাংলাদেশের এমএলএম মার্কেটে নতুন কলঙ্কের নাম গ্লোবাল মানি সুইমঃ ৭কটি টাকা নিয়ে পলাতক ম্যানেজমেন্ট !!


about MLM NEWS 24


We are ONELY THE ONE website for MLM NEWS update. We offer best services to our guest and never make them feel bore, MLM NEWs 24' is your news site 24 hours update news near your.

MLM NEWS 24 is the biggest network of the net-workers.


  • Advertis with us at only 1-5$, to know more please contact (or click here to read more) @ : 0167-1502396, 01670-257436 !!
    We have more then 30,000 visitors, it is a cheaf deal to increase your populerity reapidly read more or call @ 0167-1502396, 01670-257436 !!
    MLM NEWS 24 is the biggest and the trusted netorking field of Bangladeshi MLM networkers, read more or call @ 0167-1502396, 01670-257436 !!
    We are always waiting for you and our door is always open for you, ADD YOUR COMPANY, ARTICLES, ADDVERTISMENT.and more here.




sss